Sunday 19th of September, 2021 | 11:53 PM

আজ থেকে দিনাজপুর জেলা লকডাউন।

মোঃ শরিফুজ্জামান
  • শনিবার, ১১ এপ্রিল, ২০২০
আজ থেকে দিনাজপুর জেলা লকডাউন।
আজ থেকে দিনাজপুর জেলা লকডাউন।

মোঃ শরিফুজ্জামান, নিজস্ব সংবাদদাতাঃ সারা দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার ঘটায় আজ থেকে দিনাজপুর জেলাকেও লক ডাউন ঘোষণা করেছে দিনাজপুর জেলা প্রশাসন। দিনাজপুর জেলায় সকল প্রকার যানবাহন প্রবেশ ও দিনাজপুর জেলা থেকে সকল প্রকার যানবাহনের বহির্গমন বন্ধ সহ বিভিন্ন বিধি-নিষেধ জারি করা হয়। সর্ব-সাধারণকে অবগতির জন্য এধরনের একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে দিনাজপুর জেলা প্রশাসন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জরুরী সেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, সার বীজ, কীটনাশক, জ্বালানী হিসেবে নিয়োজিত যানবাহন ও কর্মী চলাচল, সাংবাদিক, সংবাদপত্র ও সংবাদকর্মী পরিবহন কাজে নিয়োজিত যানবাহনের ক্ষেত্রে এ আদেশ শিথীল থাকবে। সেই সাথে বিভিন্ন বিধি-নিষেধ সহ সাধারণ মানুষকে অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে বের হতে নিষেধ করা হয়েছে। দিনাজপুর জেলা প্রশাসক কর্তৃক স্বাক্ষরিত দিনাজপুর জেলার সরকারী ওয়েবসাইটের মাধ্যমে এই গণবিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

গণবিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এ আদেশ বাস্তবায়নের লক্ষ্যে দিনাজপুর জেলার সকল প্রবেশ ও বহির্গমন স্থানে/পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ চেকপোস্ট কার্যক্রম থাকবে। এবং এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সেই সাথে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত নির্দেশনা সমূহ যথারীতি বলবৎ থাকবে।

উল্লেখ্য, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন মোতাবেক সন্ধ্যা ৬.০০ ঘটিকা থেকে সকাল ৬.০০ ঘটিকা পর্যন্ত কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। অন্য সময়ে অতীব জরুরী প্রয়োজন ব্যতীত ঘরের বাহিরে বের না হওয়ার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo