Wednesday 5th of August, 2020 | 7:59 PM

করোনার কবলে আগরতলা মামলার আসামির মৃত্যু

ডেইলি দিনাজপুর
  • শুক্রবার, ৩ জুলাই, ২০২০

জুবায়ের আহমেদ জীবন, নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি বীর মুক্তিযোদ্ধা এ বি এম খুরশীদ। বৃহস্পতিবার সন্ধ্যার পর তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। তার বড় ছেলে রেহান দস্তগীর এ তথ্য জানিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। এই বীর মুক্তিযোদ্ধা করোনা নিয়ে ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবস্থার অবনতি ঘটায় তাকে গত বুধবার আইসিইউতে নেয়া হয়। খবর বিডিনিউজের।

এ বি এম খুরশীদের দাফন সম্পর্কে রেহান দস্তগীর বলেন, আব্বা এ দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছিলেন। কিন্তু তিনি কখনও কারও কাছ থেকে কিছু চাননি। আমাদের ইচ্ছা, আব্বাকে যদি মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফনের অনুমতি দেয়া হয়, তাহলে মুক্তিযোদ্ধা হিসেবে তার প্রতি শ্রদ্ধাও জানানো যাবে। এ বি এম খুরশীদ বাতের ব্যথা নিয়ে মিরপুরের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে পরীক্ষার পর তার করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। পাকিস্তান আমলে ষাটের দশকে পাকিস্তান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে যে ষড়যন্ত্র মামলা করেছিল, তাতে আসামি হিসেবে তৎকালীন নৌবাহিনীর ক্যাপ্টেন খুরশীদও ছিলেন। পরে গণআন্দোলনের তোড়ে পাকিস্তান সরকারের সেই ষড়যন্ত্র ভেস্তে গিয়েছিল।

উল্লেখ্য, আগরতলা ষড়যন্ত্র মামলার আসামিদের মধ্যে এ বি এম খুরশীদ ১৮ নম্বর আসামী ছিলেন এবং মহাব মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরে থেকে দেশের স্বপক্ষে যুদ্ধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo