Wednesday 5th of August, 2020 | 7:44 PM

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে আগামী তিনদিন ভারী বর্ষণের সম্ভাবনা পঞ্চগড়ে।

আব্দুল্লাহ আল হুসাইন
  • বুধবার, ২০ মে, ২০২০

আব্দুল্লাহ আল হুসাইন, নিজেস্ব প্রতিবেদকঃ  পঞ্চগড়ে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে আগামী তিনদিন বৃহস্পতি, শুক্র ও শনিবার (২১,২২ ও ২৩ মে) ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে তেতুঁলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম।

তিনি জানান, এই তিনদিন ভারী বর্ষণের সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি আরও জানান, যদি আম্পান বাংলাদেশে আঘাত হানে তাহলে আগামী বৃহস্পতিবার ২১ মে সকাল ছয়টার পর থেকে পঞ্চগড়ে আম্পানের প্রভাব পড়তে শুরু করবে। সেদিন সকাল হতে শুরু হবে হালকা বৃষ্টি এরপর দুপুর ১২টার পর ভারী বর্ষণ শুরু হবে। সন্ধ্যা ছয়টা নাগাদ বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমে যাবে। আর শুক্রবার ২২ মে ও শনিবার ২৩ মে দিনরাত একটানা ভারী বর্ষণ চলবে এরপর শনিবার সন্ধ্যা ছয়টার পর আম্পান বাংলাদেশে থেকে ফিরে যাওয়ার পর বৃষ্টিপাতের পরিমাণ কমে যাবে। তবে রোববার ২৪ মে দুপুর বারটায় আবারও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানান রহিদুল ইসলাম।

এদিকে পঞ্চগড় জেলা পরিবেশ পরিষদ এর সভাপতি, সরকারি মহিলা কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান তৌহিদুল বারী বাবু জানান, যেহেতু হিমালয়ের কাছাকাছি পঞ্চগড়ের অবস্থান এজন্যই পঞ্চগড়ে এর হালকা প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। তাই দেশের উপকূলবর্তী এলাকায় সতর্কতা জরুরি। তবে আম্পান যদি বাংলাদেশে আঘাত হানে তাহলে হিমালয় পর্যন্ত বিস্তৃতি ঘটতে পারে এবং হিমালয়ে বাধাপ্রাপ্ত হয়ে ফিরে যাওয়ার সময় পঞ্চগড়ে ভারী বর্ষণ হতে পারে। এ সময় পঞ্চগড়ের কৃষকদের জন্য সতর্কতা হলো জেলার বোরো ধানগুলো যেন ২০ মে-র মধ্যে কেটে ঘরে তুলে নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo