Tuesday 3rd of August, 2021 | 4:04 AM

দিনাজপুরে এক অসহায় ও পাগল বৃদ্ধের পাশে দাড়ালেন বেস্ট ফ্রেন্ড সোসাইটি।

ডেইলি দিনাজপুর
  • শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

এস এম আজম, দিনাজপুর শহর প্রতিবেদকঃ দিনাজপুরে এক অসহায় ও পাগল বৃদ্ধার পাশে দাড়ালেন স্বেচ্ছাসেবী সংগঠন বেস্ট ফ্রেন্ডস সোসাইটির কর্মীরা। বেস্ট ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে এই বৃদ্ধ  ভবঘুরে পাগল লোকটিকে পরিচ্ছন্নতা সহ বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করা হয়।

আজ শুক্রবার (২৬/৩/২১) বেলা ১১ ঘটিকার সময় ফুলবন ফাজিল মাদ্রাসা প্রাঙ্গণে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে এ কাজ করা হয়। দিনাজপুর সদর উপজেলার রামডুবি হাটের কামারের মোড়ে উক্ত ভবঘুরে পাগলের দেখা পান সেচ্ছাসেবী সংগঠনটির সদস্যবৃন্দ। অতঃপর কমিটির সিদ্ধান্ত ক্রমে মহান স্বাধীনতা দিবসে ভবঘুরে পাগলের অপরিচ্ছন্ন জরাজীর্ণ জীবন থেকে পরিচ্ছন্ন করার কাজটি সম্পন্ন করা হয়।

এছাড়াও তাকে পরিচ্ছন্ন করার পর নতুন লুঙ্গি, গেঞ্জি,  গামছাসহ কিছু খাদ্যসামগ্রী দেওয়া হয়। মাথার উষ্কখুষ্ক চুল ন্যাড়া করে গোসল করিয়ে নতুন পোষাক পড়ানো হয়। সংগঠনটির মেডিক্যাল টিম প্রাথমিক চিকিৎসাও প্রদান করে।

উক্ত কার্যসূচীতে অংশগ্রহণ করেন বেস্ট ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ওমর ফারুক, সহ-সভাপতি এমডি রুবেল ইসলাম, অর্থ-সম্পাদক এস এম আজম, স্বাস্থ্য- সম্পাদক আল- মামুন, শিক্ষা সম্পাদক নূর নবী, সদস্য সাইফুল ইসলাম, আবু বক্কর সিদ্দিকসহ  স্থানীয় চাকার বাজার অধিবাসী রুহুল কবির(৫৩), বেলাল হোসেন(২৬)।
রুহুল কবির জানান, এই পাগল ব্যক্তিটির বাসা চিরিরবন্দর উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শেফালির বাজারে। সে হিন্দু ধর্মাবলম্বী, তার ছেলে কয়েকবার তাকে নিতে আসলে উল্টো সে তার ছেলেকে লাঠি নিয়ে তাড়া করে। সেচ্ছাসেবী সংগঠনটির এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি আরো বলেন, বর্তমান সময়ের যুবকদের মাঝে এমন উদ্যোগ খুবই বিরল। অনেকে রাস্তার এইসকল ভবঘুরে মানুষদের ঘৃণা করে কিন্তু এই ছেলেগুলো তাদের  মহানুভবতার পরিচয় দিয়েছে। সত্যিই তারা প্রশংসা পাওয়ার যোগ্য।
সংগঠনের সভাপতি ওমর ফারুক দৈনিক দিনাজপুরকে জানান, আমরা বেশ কয়েকদিন যাবত এই বৃদ্ধ লোকটিকে রামডুবির বিভিন্ন স্থানে ভবঘুরে হয়ে বেড়াতে দেখি। আমরা স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষ্যে ভিন্ন কিছু কাজ করার চিন্তা-ভাবনা করলে বিষয়টি আমাদের নজরে আসে, লোকটিকে পরিষ্কার- পরিচ্ছন্ন করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করি। তিনি বলেন, ভবঘুরে লোকটি একজন পাগল। কিন্তু আমাদের কাছে তিনি শুধুই একজন মানুষ মাত্র। এর উর্ধ্বে তার কোন পরিচয় আমাদের কাছে নেই বিধায় তাকে পরিচ্ছন্ন করার কাজটি আমরা স্বানন্দে করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo