Wednesday 2nd of December, 2020 | 5:54 AM

দিনাজপুরে করোনাভাইরাস প্রতিরোধে বেষ্ট ফ্রেন্ড সোসাইটির উদ্যোগ

মোঃ শরিফুজ্জামান
  • শনিবার, ৪ এপ্রিল, ২০২০
দিনাজপুরে করোনাভাইরাস প্রতিরোধে বেষ্ট ফ্রেন্ড সোসাইটির উদ্যোগ
দিনাজপুরে করোনাভাইরাস প্রতিরোধে বেষ্ট ফ্রেন্ড সোসাইটির উদ্যোগ

জুবায়ের আহমেদ জীবন, নিজস্ব সংবাদদাতাঃ আজ শুক্রবার (৬-৩-২০২০) দিনাজপুরের সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নে বেষ্ট ফ্রেন্ড সোসাইটির উদ্যোগে জীবানুনাশক স্প্রে করা হয়। শুক্রবার বেলা সাড়ে ১২টায় সুন্দরবন গ্রামের গুয়াপাড়া জামে মসজিদে আঞ্চলিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠনটির সভাপতি ওমর ফারুক জীবানুনাশক স্প্রে কার্যক্রমের উদ্বোধন করেন।

মসজিদে মুসল্লিদের প্রবেশকালে তাদের শরীরে জীবাণুনাশক স্প্রে করা হয় অতঃপর জুম্মার নামায শেষে সেচ্ছাসেবী সংগঠনটি ইউনিয়নের আরো বিভিন্ন স্থানে সন্ধ্যা পর্যন্ত জীবানুনাশক স্প্রে করে।

সংগঠনটির সভাপতি জনাব ওমর ফারুক বলেন, ‘দেশের এমন(করোনাভাইরাস) পরিস্থিতিতে বেষ্ট ফ্রেন্ড সোসাইটির এই অঞ্চলের মানুষের পাশে দাঁড়িয়েছে । বেষ্ট ফ্রেন্ড সোসাইটির একমাত্র লক্ষ জনকল্যাণমূলক কাজ করা । আর এই লক্ষ্যকে সামনে রেখে আমাদের পথচলা। আমরা সবার ও সমাজের সর্বস্তরের মানুষের কাছে বেষ্টফ্রেন্ড হিসেবে থাকতে চাই; সমাজের মানুষের সুখে- দুঃখে সবার পাশে থাকবো।’

স্প্রে কার্যক্রম চলাকালীন সংগঠনটির সদস্যরা করোনা প্রতিরোধে কি কি করণীয়, কেন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে, করোনা আক্রান্তের লক্ষণ ও প্রয়োজনীয় পদক্ষেপ কি কি এবং কোথায় কিভাবে যোগাযোগ করতে হবে সে সব বিষয়ে জনসচেতনতা মূলক তথ্য সকলের কাছে তুলে ধরে।

স্থানীয় যুবক মোয়াজ্জেম হোসেন সংগঠনটির এমন উদ্যোগকে বাহবা দিয়ে বলেন, করোনা মহামারির এই সময়ে তরুণদের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। তাদের এমন কার্যক্রমে আমরাও স্থানীয় তরুণেরা অনেক উৎসাহী হলাম; সাথে সাথে আরো বেশি সচেতন হলাম। আরেক যুবক বলেন, বেষ্টফ্রেন্ড শুধু নামেই নয় বরং তারা কাজে প্রমাণ করে সত্যি তারা বেষ্টফ্রেন্ড। এই দুঃসময়ে তারা মানুষের পাশে দাঁড়িয়েছে যা সত্যিকারের বন্ধু না হলে বন্ধুর বিপদে পাশে দাঁড়ায় না।

স্থানীয় মুরব্বীরা বলেন, ‘ছেলেদের (বেষ্টফ্রেন্ড সোসাইটি) মসজিদভিত্তিক স্প্রে করাটা সত্যি অনেক বুদ্ধিমত্তার কাজ। কারণ আমরা অনেকে অনেক জায়গা থেকে মসজিদে নামায পড়তে আসি এতে রোগ- জীবানু বিশেষ করে করোনাভাইরাস আক্রমণ করার আশংকা থাকে। কিন্তু তাদের এই উদ্যোগে নিজেকে অনেকটা নিরাপদ মনে হচ্ছে।’ কয়েকজন বয়ঃবৃদ্ধ মসজিদে নামায আদায়ে নিষেধ না করে বরং প্রত্যেক মসজিদ কমিটি ও সরকারের এমন পদক্ষেপ নেওয়া উচিত বলে মন্তব্য করেন।

জীবানুনাশক স্প্রে করার পাশাপাশি মসজিদের অযুখানায় হাত ধোয়ার জন্য সাবানের ব্যবস্থা করে মুসল্লিদের হাতধোয়া ও পরিষ্কার থাকা বিষয়ে সচেতন করেন। সংগঠনটির সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম ডেইলি দিনাজপুরকে বলেন, আমরা মানুষের জন্য কাজ করছি; সকলের সুস্থতার জন্য করছি। দেশের ক্রান্তিকালে দেশের- দশের পাশে দাঁড়াতে পেরে আমরা সত্যিই আনন্দিত।

জীবানুনাশক স্প্রে কর্মসূচী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির সহসভাপতি রুবেল হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক আল মামুন, লেখক ও কবি এম আজম, কার্যকরি পরিষদ সদস্য আজিজুল হকসহ সাংগঠনিক সদস্য সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo