Monday 24th of February, 2020 | 10:39 AM

দিনাজপুর বিকেএসপি থেকে উঠে আসা আকবর আলী আজ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের নায়ক।

  • Monday, February 10, 2020,
  • 175 Time View

মোঃ তাফহিমুল ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ আকবর আলী। কে এই ছেলে? গত ২৪ ঘন্টার মধ্যে বাংলাদেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন এই আকবার আলী। মানুষের হৃদয়ে স্থান করে নিবেই বা না কেন? কারণ হলো বাংলাদেশ যুব বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে। আর এই আকবার আলীর নেতৃত্বে বাংলাদেশ এই গর্বের বিজয়টি প্রতিপক্ষ ভারতের কাছ থেকে ছিনিয়ে আনতে সক্ষম হয়েছে।

বর্তমানে আকবর আলী নামটি বাংলাদেশের ১৬টি মানুষের মুখে মুখে। আসলে আমরা ক’জন জানি আকবর আলীকে। বা তাকে ক’জনই বা সামনে দেখছি। যদি আমরা বলি এই আকবর আলী ক্রিকেট হাতে-কলমে শিখেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র, দিনাজপুর থেকে। শুধু আকবর আলীতেই সীমাবদ্ধ নয়, বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের মধ্যে ৮জনই দিনাজপুর বিকেএসপি থেকে হাতে-কলমে প্রশিক্ষণপ্রাপ্ত ক্রিকেটার। অনূর্ধ্ব-১৯ জাতীয় যুব টিমে দিনাজপুর বিকেএসপি থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ৮জন ক্রিকেটারের নেতৃত্বে বিশ্বকাপ বিজয়ে দিনাজপুর বিকেএসপিতে চলছে আনন্দের বন্যা।

আজ সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১টায় দিনাজপুর শহর থেকে ৭ কিলোমিটার উত্তরে অবস্থিত বাসেরহাটে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে গিয়ে দেখা যায় আজব চিত্র। বিকেএসপির কর্মকর্তা ও কর্মচারীদের মুখে হাসি রাখার ঠাই নেই।

দিনাজপুর বিকেএসপি থেকে যে সকল খেলোয়াড় যুব বিশ্বকাপে খেলেছেন তারা হলেন- আকবর আলী, হাসান মুরাদ, পারভেজ হাসান ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, শাহিন আলম, আশরাফুল ইসলাম সিয়াম, শামীম হোসেন পাটোয়ারী ও তানজিব হাসান সাকিব।

বিকেএসপির ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ আখিনুর জামান বাংলানিউজকে জানান, আমাদের বিকেএসপি থেকে ৮ জন খেলোয়াড় যুব ক্রিকেট বিশ্বকাপে কৃতিত্বের সাথে খেলে বিজয় ছিনিয়ে এনেছে, এটা আমাদের জন্য আনন্দের ব্যাপার। আমরা এতই খুশি যে বলার ভাষা নেই।

যুব বিশ্বকাপ অধিনায়ক আকবর আলী প্রসঙ্গে বিকেএসপির প্রধান শিক্ষক মোঃ মইনুল ইসলাম বাংলানিউজকে জানান, আকবর সব সময় খেলা পাগল ছিল। পড়াশুনাতেও সে অনেক ভালো ছিল। সব সময় সে কথা বলার চেষ্টা করত। কোন অনুষ্ঠানে মাউথপিস্ট পেলে সে সব সময় সবার আগের গিয়ে কথা বলতো। যে কোন বিষয় নিয়ে তার শেখার আগ্রহ ছিল অনেক। আমরা খুবই আনন্দিত।

বিকেএসপির ক্রিকেট কোচ আফতার ইমাম সোহেল আনোয়ার ডিয়ার বাংলানিউজ জানান, আমার অধীনেই আকবর ক্রিকেট প্রশিক্ষণ নিয়েছিল। সর্বশেষ সে জেএসসি পাশ করে ঢাকায় গিয়ে প্রশিক্ষণ নেয়। সে সময় আমাকে ঢাকায় বদলি করা হলে আমি ঢাকায় গিয়ে তাকে সেখানে প্রশিক্ষণ দিয়েছি। আকবরের নেতৃত্বে যে সুনাম অর্জন করেছে তার জন্য আমরা খুবই আনন্দিত।

সংগৃৃহীত : bangla news 24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo