Sunday 19th of September, 2021 | 10:46 PM

দোকানপাট ও শপিংমল খুলে দেয়ায় বীরগঞ্জে ক্রেতাদের উপচে পড়া ভিড়

ডেইলি দিনাজপুর
  • সোমবার, ২৬ এপ্রিল, ২০২১

মোঃ নাজমুল ইসলাম, বীরগঞ্জ প্রতিনিধিঃ  দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের বাজারগুলোতে চলছে উৎসব মুখর পরিবেশ। দীর্ঘ দিন বন্ধ থাকার পর সরকারি ঘোষণায় রবিবার থেকে খুলতে শুরু করেছে সব দোকানপাট ও শপিংমল।

উপজেলা প্রশাসন বাজারে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে প্রয়াস চালিয়ে যাচ্ছে। রয়েছে তাদের তদারকি ও নজরদারি।তবুও প্রশাসনকে উপেক্ষা করে চলছে জমজমাট ব্যবসা।চলমান লকডাউনের মধ্যে দোকানপাট, ও মার্কেট নিদিষ্ট সময়ের জন্য খোলার প্রথম দিনেই সর্বসাধারণের উপচে পড়া ভিড় দেখা গেছে পৌরসভার ছোট-বড় বিভিন্ন মার্কেট ও শপিং মলগুলোতে। ব্যবসায়ী ও মার্কেট কর্তৃপক্ষ কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে তাদের ব্যবসায়ীক কার্যক্রম শুরুর চেষ্টা করলেও সাধারণ মানুষের ভিড়ে সবই যেন উপেক্ষিত হচ্ছে। পরিস্থিতি দেখে মনে হয়,ব্যবসায়ীরা দোকান খোলার জন্য যতটা না উদগ্রীব ছিলেন তার চেয়ে বেশি অপেক্ষায় ছিলেন ক্রেতাসাধারণরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চলমান দ্বিতীয় ধাপের লকডাউনের মধ্যে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়। এমন ঘোষণার দ্বিতীয় দিনেও সব ব্যবসায়ীই তাদের স্ব স্ব দোকান খুলে ব্যবসায়ীক কার্যক্রম শুরু করেন। টানা ১২দিন বন্ধ থাকার পর শপিং মলগুলোতে হুড়মুড়িয়ে আসছেন ক্রেতারা।

এব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের এর সাথে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, করোনার বিস্তার রোধে জনগনকে সচেতন করতে ব্যাপক প্রচার প্রচারণা চালানো হচ্ছে। তাই শুধুমাত্র আইন প্রয়োগ করে বা আইনের আওতায় নয় সমগ্র উপজেলাবাসীকে ঐক্যবদ্ধ হয়ে কোভিড ১৯ মোকাবিলা করতে আন্তরিকতার সাথে সচেতনতা সৃষ্টির মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo