Monday 20th of September, 2021 | 8:40 AM

নবাবগঞ্জের ভাদুরিয়ায় “আমার গ্রাম সেরা গ্রাম” প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

উমর আলী, নবাবগঞ্জ প্রতিনিধি, ডেইলি দিনাজপুর
  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

উমর আলী,নবাবগঞ্জ প্রতিনিধিঃ

“সৃজনশীল চিত্রগল্পে তুলে ধরি গ্রামকে…” এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া ইউনিয়ন ভিত্তিক “আমাদের ভাদুরিয়া” নামক একটি ফেসবুক গ্রুপের আয়োজনে এবং জেড ওয়ান ডিজাইন এন্ড কন্সট্রাকশন এর সহযোগিতায় পুরো জুন মাসব্যাপী আয়োজন করা হয়েছিলো “আমার গ্রাম সেরা গ্রাম” প্রতিযোগিতা-২০২১। যার পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ (২৭ আগস্ট) ভাদুরিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জনাব আজিজুল হক খোকার সভাপতিত্বে প্রধান অতিথি জনাব মো. হারুনর রশীদ এবং গোলাম সরওয়ার ও কামরুজ্জামান সরকার কাজল এর সঞ্চালনায় উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালিত হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন গ্রুপটির সিনিয়র মডেরেটরবৃন্দ রকিব হাসান, উমর আলী। জেড ওয়ান ডিজাইন এন্ড কন্সট্রাকশন এর পক্ষে উপস্থিত ছিলেন জনাব ফরহাদ হোসেন চৌধুরী এবং অংশগ্রহণকারী সকল প্রতিযোগিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। পুরো আয়োজনটি পরিচালনা ও সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন জেড ওয়ান ডিজাইন এন্ড কন্সট্রাকশন এর স্বত্বাধিকারী মোঃ জাহাঙ্গীর আলম, গ্রুপটির প্রতিষ্ঠাতা অ্যাডমিন সাইদ আল আসাদ, সাদেকুর রহমান, মোঃ মোকছেদুল হক রঞ্জু, তারেক বারী চৌধুরী (বিদ্যুৎ), সৌরভ হোসেন সজিব ও তানভীর আহমেদসহ গ্রুপের অন্যান্য অ্যাডমিন ও মডারেটর বৃন্দ।

অনুষ্ঠানে ভাদুরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আজিজুল হক খোকা বলেন- এই প্রতিযোগিতা করোনাকালে নিজস্বতা ভাবতে শিখিয়েছে। যার ফলে নিজের শেকড়ের যে মেলবন্ধন তা আজও প্রমাণ করেছে।

প্রতিযোগিতায় ভাদুরিয়া ইউনিয়নের ৪৫ টিরও বেশি গ্রামের মধ্যে মোট ৪০টি গ্রাম থেকে প্রতিযোগিরা অংশগ্রহণ করেন। যেখানে সকল অংশগ্রহণকারী তাদের সৃজনশীল লেখনী ও ছবির মাধ্যমে নিজ নিজ গ্রামকে সেরা প্রমাণ করেছেন।

এই আয়োজনে ভাদুরিয়া স্কুল এন্ড কলেজ এর সিনিয়র প্রভাষক মো. মোরশেদুল কবির লাইজু এবং স্কুল অব মডার্ন সায়েন্স এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এ জেড এম গোলাম সরওয়ার স্যার এর বিচারকার্যের মধ্যে দিয়ে “আমার গ্রাম সেরা গ্রাম” প্রতিযোগিতার ক্রমানুসারে বিজয়ী নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, প্রতিযোগিতায় ১০ জন বিজয়ীসহ মোট ১৩ জনকে পুরস্কৃত করা হয়। বিজয়ী সকলকেই ক্রেস্ট দেয়া হয় ও এছাড়াও প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় বিজয়ীকে নগদ অর্থ, সনদপত্র প্রদান করা হয়।

গ্রুপটি সামাজিক যোগাযোগ মাধ্যমে গড়ে ওঠা হলেও গত এক বছরেরও বেশি সময় ধরে কাজ করা এই গ্রুপটি সমাজের বিভিন্ন মহলের নিকট অতি অল্প সময়ে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। ভাদুরিয়া ইউনিয়নের নাগরিকদের জন্য উন্মুক্ত প্ল্যাটফর্ম “আমাদের ভাদুরিয়া” গ্রুপটির মাধ্যমে ইউনিয়নের জনগণ প্রতিদিনের ইতিবাচক সংবাদসহ বিভিন্ন সৌন্দর্যেরও খবর পেয়ে থাকেন।

গ্রুপটির প্রতিষ্ঠাতা অ্যাডমিন সাইদ আল আসাদ এর সাথে কথা বলে জানা যায়- বিশ্বের এই করোনা দুর্যোগে আমরা সবাই অনেকটা ঘরমুখো। ঘরমুখো এই তরুণ সমাজ ও আমাদের ভাদুরিয়া ইউনিয়নের প্রিয় মানুষগুলোর সবার সৃজনশীল বিকাশই ছিলো মূল আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo