Sunday 20th of June, 2021 | 3:07 PM

নবাবগঞ্জে কঠোর লকডাউনেও চলছে মেলা

ডেইলি দিনাজপুর
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

উমর আলী, নবাবগঞ্জ প্রতিনিধিঃ দেশে করোণার সংক্রমণ রোধে জারি করা লকডাউনের মধ্যেও নবাবগঞ্জ থানার

মাহামুদপুরে চলছে জমজমাট ঐতিহ্যবাহী মোগর পাড়া বারুনী মেলা। এই মেলার নেই কোনো সরকারি অনুমতি। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

সরোজমিনে দুপুর ১২ টার দিকে বারুনী মেলায় ঘুরে স্থানীয় এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, মেলাটি ঐতিহ্যবাহী মেলা। প্রতি বছরেই বৈশাখ মাসের নির্দিষ্ট সময়ে মেলাটি না হওয়ায় এ বছর প্রশাসনের অনুমতি ছাড়া জোরপূর্বক মেলা বসিয়েছেন স্থানীয়রা।

১৯ এপ্রিল বিকেল ৪ টার পর মেলাটি শুরু হয় ২০ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত মেলা চলতে থাকে। মেলাতে মিস্ট, জিলাপি, খেলনা সামগ্রী, বাঁশি, ফুলানি, দাঁ, ছুরি, দাড়ি পাল্লা, রসুন,হলুদ সহ বিভিন্ন প্রকার ১০০ টি দোকান বসেছে।

বারুনী হাট কর্তৃপক্ষের সভাপতি বলেন, হিন্দু ধর্মের সিনাল উৎসব উপলক্ষে এই মেলার আয়জন করতে পারে। পুজা উদযাপন কমিটির সভাপতি এই বিষয়ে ভালো বলতে পারবেন।

পুজা উদযাপন কমিটির সভাপতি বলেন, মেলা চলার জন্য তারা কোনো সরকারি অনুমতি পাইনি, সে জন্য তারা মেলায় দোকান না বসার জন্য মাইক দ্বারা এলাকায় প্রচার চালায়,তার পরেও স্থানীয়রা জোরপূর্বক মেলাতে দোকান বসিয়েছেন।

এ বিষয়ে কথা বলতে নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও মাহামুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহিম বাদশাকে একাধিকবার ফোন চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসোক কুমার চৌহান বলেন, মেলা বন্ধ করার জন্য ইতিমধ্যে লোক পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo