Monday 24th of February, 2020 | 11:32 AM

প্রতিমন্ত্রীর কথায় আনন্দিত তরুণেরা

এম আজম
  • Sunday, January 26, 2020,
  • 80 Time View
শীতবস্ত্র ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ
শীতবস্ত্র ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ
শীতবস্ত্র ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ

শীতবস্ত্র ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ

এম আজম

আজ শনিবার(২৫-০১-২০২০) বেলা ১১ঘটিকায় দিনাজপুর সদর উপজেলার সুন্দরবন গ্রামের আত্রাই উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিশুদের মাঝে শীতবস্ত্র ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান। সভাপতি হিসেবে উদ্বোধনী বক্তব্য দেন দিনাজপুর জেলা প্রশাসক জনাব মোঃ মাহমুদুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় হুইপ জনাব ইকবালুর রহিম, দিনাজপুর পুলিশ সুপার জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন, বিপিএম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জনাব মতিউর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকারসহ অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বাঙ্গালি জাতির রূপকার বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে তার আত্মার মাগফেরাত কামনাসহ বঙ্গবন্ধুর পরিবারের জন্য দোয়া কামনা করেন। এছাড়া বক্তারা শেখ হাসিনা সরকারের উন্নয়নে কথা উল্লেখ করেন। দিনাজপুর-৩ আসনের মাননীয় হুইপ ও সংসদ সদস্য জনাব ইকবালুর রহিম প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করে বলেন, যে নেত্রী বাংলার মানুষকে বিশ্বের মানচিত্রে, বিশ্ব দরবারে একটি উন্নত, আধুনিক, শিক্ষিত,জ্ঞান-প্রযুক্তো হওয়ার, মানুষ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে চান। আপনারা দোয়া করবেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্য এবং তার পরিবারের জন্য।
দুঃস্থদের জন্য বাংলাদেশ সরকারের উন্নয়নের কথা তুলে ধরে মাননীয় প্রতিমন্ত্রী বলেন, ২০১৯ সালে ১৩ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী ১১,৬০৪টি ঘর উদ্বোধন করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রত্যেকটা গ্রামে একটি করে গৃহহীন মানুষকে ঘর দিতে হবে। তিনি বলেন, গৃহহীনদের মাঝে ঘর দিতে মাননীয় জননেত্রী দুই হাজার এক’শ কোটি টাকা বরাদ্দ করেছেন। শীতবস্ত্র নিতে এসে দুঃস্থ, যুবক ও জনমানুষের উদ্দেশ্যে মাননীয় প্রতিমন্ত্রী সুখকর বাণী দিয়ে বলেন, বঙ্গবন্ধু যেমন জনগণকে ভালবাসতেন তিনিও(প্রধানমন্ত্রী শেখ হাসিনা) তেমনি দেশের জনগণকে ভালবাসেন, দেশের কল্যাণের জন্য কাজ করেন। দিনাজপুরে ২৭৮ একর জায়গায় একটি ইকোনমিক জোন করার বরাদ্দ দিয়েছেন। এছাড়া একটি আইসিটি পার্কের জন্যও তিনি বরাদ্দ দিয়েছেন। এ প্রতিষ্ঠানগুলো হয়ে গেলে অনেক মানুষের কর্মসংস্থান হবে, অনেক যুবক বেকারত্বের ব্যাধি থেকে মুক্তি পাবে যার ফলে এ অঞ্চলের অর্থনীতির আমূল পরিবর্তন সাধিত হবে এবং দুঃস্থদের অভাব দূরীভূত হবে। কিছুদিন ধরে অর্থনৈতিক অঞ্চলের গুঞ্জন শুনলেও আইসিটি পার্কের কথায় চমক আনন্দ বিরাজ করছে জনমনে। বেকারত্বের অভিশাপ থেকে মুক্তির জন্য কাতরানো এক শিক্ষিত যুবক বলেন, সরকারের এই মহতি উদ্যোগকে আমি সাধুবাদ জানাই এজন্য যে, ইকোনমিক জোন ও আইসিটি পার্ক হলে অনেক বেকার যুবকের কর্মসংস্থান হবে, সমাজে বাঁচার জন্য বেকারদের শক্তি হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান জনগণকে আওয়ামী লীগের পাশে থাকার জন্য আহ্বান জানিয়ে বলেন, যে প্রধানমন্ত্রী আপনাদের জন্য এত চিন্তা করেন, এত কাজ করেন আপনারা সেই শেখ হাসিনার আওয়ামী লীগকে ভালবাসবেন, আওয়ামী লীগের পাশে থাকবেন, শেখ হাসিনার পাশে থাকবেন, শেখ হাসিনা সরকারকে সহযোগিতা করবেন তাহলে বাংলাদেশ আওয়ামী লীগ, শেখ হাসিনার আওয়ামী লীগ আপনাদেরকে দিবে একটি ক্ষধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সুখী-সমৃদ্ধ, উন্নত বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo