Tuesday 3rd of August, 2021 | 3:21 AM

বীরগঞ্জে বেড়েই চলছে করোনা সংক্রমন; কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসন ও পুলিশের নজরদারী

ডেইলি দিনাজপুর
  • বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
মোঃ নাজমুল ইসলাম, বীরগঞ্জ প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় মহামারী করোনা সংক্রামিত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় উপজেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শে কঠোর অবস্থানে যাচ্ছে উপজেলা প্রশাসন ও পুলিশ।

গতবছর করোনা সংক্রমণের শুরু থেকেই সরকারি নির্দেশনা অনুযায়ী উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক, নার্স-মিডওয়াইফ,ল্যাব টেকনিশিয়ান, স্বাস্থ্য কর্মী, থানা পুলিশ, জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবকগণ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে,কয়েকদিনে করোনা রোগীর সংখ্যা বেড়েছে।

বীরগঞ্জ উপজেলায় করোনায় নতুন করে একজন শনাক্ত হয়েছে। উপজেলার ১নং শিবরামপুর ইউনিয়নে ১জন, ২নং পলাশবাড়ি ইউনিয়নে ২ জন, ৩নং শতগ্রাম ইউনিয়নে ২জন, ৪নং পাল্টাপুর ইউনিয়নে ১৩ জন, পৌরসভা এবং ৫নং সুজালপুর ইউনিয়নে ১৪৭ জন, ৬নং নিজপাড়া নিজপাড়া ইউনিয়নে ৭জন, ৭নং মোহাম্মদপুর ইউনিয়নে ৫জন, ৮নং ভোগনগর ইউনিয়নে ৩ জন। ৯নং সাতোর ইউনিয়নে ১জন,১০নং মোহনপুর ইউনিয়নে ১০ জন,১১নং মরিচা ইউনিয়নে ৬ জনসহ মোট সংক্রামিত রোগীর সংখ্যা ২০৫ জন, এর মধ্যে সুস্থ হয়েছে ১৭৮ জন, চিকিৎসাধীন রোগী ২১ জন, মৃত্যু ৬ জন।

বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান বলেন, সরকারি নির্দেশনা বাস্তবায়নে থানা পুলিশ সর্বদাই মাঠে কাজ করে যাচ্ছে।

উপজেলা স্বাস্থ্য আবাসিক মেডিকেল অফিসার আফরোজ ফারজানা লুনা বলেন, উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে সচেতনতা মূলক কার্যক্রম চলমান থাকায় তুলনামূলক সংক্রামিত রোগী কম হলেও হঠাৎ করোনা রোগী বেড়ে যাওয়ায় সংক্রমণ রোধে সচেতন থাকাটা সকলের জরুরি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মহাসিন বলেন, উপজেলা স্বাস্থ্য বিভাগের জনবল ও বরাদ্দ সংকটের মধ্যেও করোনা ঝুঁকি নিয়ে এক ঝাঁক উদ্যমী ও কর্মঠ স্বাস্থ্যকর্মী রোগীদের মানসম্মত সেবা দেওয়ার লক্ষ্যে বিরামহীন ভাবে নিয়মিত কাজ করে যাচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সবার সহযোগিতা ও সচেতনতা প্রয়োজন। অন্যথায় কঠোর অবস্থান যাচ্ছে উপজেলা প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo