Tuesday 3rd of August, 2021 | 4:36 AM

রমজানকে সামনে রেখে কমতে শুরু করেছে চালের দাম।

ডেইলি দিনাজপুর
  • বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

ডেইলি দিনাজপুরঃ পর্যাপ্ত সরবাহ ও ভারতীয় চাল বাজারে আসতে শুরু করায় রমজানে আগেই সব ধরনরে চালের দাম কমবে। বর্তমানে বাজার স্থিতিশীল রয়েছে এবং কয় এক দিনেরে মধ্যে সব ধরনের চালের দাম কমবে বলে জানিয়েছেন দিনাজপুরে চালের সবর্চে বড় পাইকারি বাজার বাহাদুরবাজাররে ব্যবসায়ীরা।

বাহাদুর বাজারে গিয়ে দেখা যায়, বর্তমানে চালের বাজার স্থিতিশীল রয়েছে এবং রমজানের চালের দাম কেজি প্রতি দুই থেকে চার টাকা কমবে বলে জানিয়েছেন ব্যবসায়ি মো: দুলাল। তিনি আরো বলেন, আমদানি করা চাল বাজারে আসতে শুরু করায় বর্তমানে চালের দাম কম। সামনের মাসের দিকে দেশের নতুন চাল বাজারে উঠলে চালের দাম বস্তা প্রতি ৫০ থেকে ১৫০ টাকা করে কমবে বলে তিনি জানায়।
বাজারে ঘুরে দেখা যায়, আঠাশ চাল প্রতি বস্তা দুই হাজার আটশ পঞ্চাশ টাকা করে যা খুচরা বাজারে প্রতি কেজি ৫৬ টাকা বিক্রি হচ্ছে। মিনিকেট চাল তিন হাজর পঞ্চাশ টাকা বস্তা খুচরা বাজারে ৬২ টাকা , ২৯ চাল দুই হাজার চারশ টাকা, গুটি র্স্বণা চাল দুই হাজার একশ টাকা থেকে দুইশ টাকা খুচরা বাজারে ৪৫ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে । এছাড়াও মোটা হাইব্রিড ধরনের চাল প্রতি বস্তা এক হাজার আটশ টাকা করে বিক্রি হচ্ছে । যা সব ধরনের চালের দাম গত কয় এক সপ্তাহ থেকে বস্তা প্রতি দুই একশ টাকা কম।
ব্যবসায়ী জাবেদ হোসেন বলেন , মিলারেরা সিন্ডিকেটের মাধ্যমে চালের দাম না বাড়ালে সামনের রমজানে স্থিতিশীল থাকবে বলে তিনি মনে করেন । তিনি আরো বলেন, দেশি ব্যবসায়ীদের কথা মনে করে চাল আমদানি যেন না করা হয়, না হলে আমাদের মত ব্যবসায়ীদের পথে বসতে হবে। বাজারে চালের দাম বাড়ে সিন্ডিকের মাধ্যমে এবং মিলারদে জন্য তাদের কাছে চাল থাকলেও তারা আমাদের চাল দেয়না তাই বাজারে চালের দাম বাড়ে আমাদের এখানে কিছু করার থাকেনা ।
চাল কিনতে আসা মামুন বলেন, গত মাসের থেকে এখন বাজার তুলনামুলক কম। তিনি আশস্কা করে বলেন সামনে রমজানকে কেন্দ্র করে আবার চালের দাম বারতে পারে।
ক্রেতা আব্দুল মালেক বলেন, পাইকারি বাজারে চালের দাম কমলেও সেই তুলনাই খুচরা বাজারে চালের দাম কমেনি।পাইকারি বাজারে দাম কমলেও আনেক সময় খুচরা ব্যবসায়ীরা দাম না কমিয়ে বাড়তি দামেই চাল বিক্রি করে
থাকে।
এদিকে পাইকারি চাল বিক্রেতা সুমন বলেন, রমজানে দাম বাড়বেনা, রমজানে চালের চাহিদা আন্য মাসের থেকে কম থাকাই চালের দাম কমার সম্ববনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo