Tuesday 25th of February, 2020 | 9:32 PM

শিশির হত্যার বিচার দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

মুরাদ হোসাইন
  • Sunday, November 24, 2019,
  • 254 Time View

শিশির হত্যার বিচার দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

আব্দুল মান্নান,হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খন্দকার শিহাবুল ইসলাম শিশির হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার বেলা ১২টা থেকে পৌনে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ২নং গেট সংলগ্ন দিনাজপুর -রংপুর মহাসড়কে দু’পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। এতে সাময়িক সময়ের যান চলাচল বন্ধ থাকে। ফলে সড়কের দু’পাশে প্রায় অর্ধশতাধিক যানবাহন আটকা পড়ে।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, সেজুতি সাংস্কৃতিক ঐক্য,ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ, গ্রীণ ভয়েস, সমকাল সুহৃদ সমাবেশসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কয়েকশ শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, শিশিরের মারা যাওয়া কোন স্বাভাবিক ঘটনা নয়। তাকে সু-পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তার লাশ হাটু পানি থেকে উদ্ধার করা হয়েছে। আর সে সাতার জানতো। সুতরাং পানিতে পড়ে তার মারা যাওয়ার প্রশ্নই আসে না। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিচারের আওতায় নিয়ে আসার জোর দাবি জানাচ্ছি। আবরার হত্যার আসামীদের যেভাবে বিচারের মুখোমুখি করা হয়েছে তদ্রূপ যেন শিশির হত্যার আসামীদের আইনের আওতায় নিয়ে এসে দ্রুত বিচার করা হয়। এজন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেধাবী শিক্ষার্থীরা যদি এভাবে একের পর এক নির্মম হত্যাকাণ্ডের শিকার হয় তাহলে জাতি মেধা শুন্য হয়ে যাবে, রাষ্ট্র দুর্বল হয়ে পড়বে। আমরা কোন মায়ের বুক খালি দেখতে চাই না,আমরা আর কোন ছোট ভাই কিংবা বন্ধুকে হারাতে চাই না। আমরা শিশির হত্যার বিচার চাই। দ্রুত সময়ে দোষীদের চিহ্নিত করে বিচার করা না হলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

মানববন্ধনে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, জাহিদ শিহাব, ফাহিম, আকাশ, সাইফুল ইসলাম শান্তি, সুমনা,সুফী, শাহ পরাণ সহ আরও অনেকে।

শিশির হত্যা প্রসঙ্গে হাবিপ্রবি’র প্রক্টর প্রফেসর ড.মো.খালেদ হোসেন জানান, যেহেতু ঘটনাটি আমাদের এখানকার নয় তাই এ ব্যাপারে সঠিক তথ্য দিতে পারবো না। তবে জেনেছি তার পরিবারের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে যা প্রক্রিয়াধীন রয়েছে। আর শিশির যেহেতু আমাদের বিশ্ববিদ্যালয়েরই ছাত্র তাই আমরা চাইবো সুষ্ঠু তদন্ত করে যেন তার মৃত্যুর রহস্য উম্মোচন করা হয়। সেজন্য আমরা সেখানকার স্থানীয় প্রশাসনের সাথে কথা বলে সুষ্ঠু তদন্তের দাবি জানাবো।

উল্লেখ্য যে, গত রবিবার (১৭ নভেম্বর ২০১৯) ময়মনসিংহ মুক্তাগাছা উপজেলার ঈশ্বরগ্রাম মাঝিপাড়া এলাকার একটি পুকুর থেকে খন্দকার শিহাবুল ইসলাম শিশিরের লাশ উদ্ধার করে স্থানীয় পুলিশ। নিহত শিশিরের বাড়ি মুক্তাগাছা পৌর শহরের লক্ষ্মীখোলা এলাকায়। সে হাবিপ্রবি ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিল।

One thought on "শিশির হত্যার বিচার দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন"

  1. আশরাফুল ইসলাম says:

    তাদের বিচার হওয়া উচিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©  2019 All rights reserved by  dailydinajpur.com
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo